টেকনাফে খালাস ১৩০২ দশমিক ৩০০ মেট্রিক টন পেঁয়াজ

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ | 2023-08-05 06:54:12

মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি এখনো অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর দিয়ে ১৩০২ দশমিক ৩০০ মেট্রিক টন পেঁয়াজ খালাস করা হয়েছে। যা দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়েছে।

পেঁয়াজ আমদানির বিষয়ে টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা আবছার উদ্দিন জানান, মিয়ানমার থেকে এখনো পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। মঙ্গলবারও ১৩০২ দশমিক ৩০০ মেট্রিক টন পেঁয়াজ আসে। এসব পেঁয়াজ আমদানি করে ১০ জন ব্যবসায়ী। আমদানিকৃত পেঁয়াজ শ্রমিকরা খালাস করে ট্রাকে লোড দেয়। পরে বন্দর থেকে এসব ট্রাক দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যায়।

মঙ্গলবার এ বন্দর দিয়ে মিয়ানমার থেকে সবচেয়ে বেশি পেঁয়াজ আমদানি করেন ব্যবসায়ী এমএ হাশেম। তিনি ৪০০ মেট্রিক টন পেয়াঁজ আমদানি করেন। এছাড়া ব্যবসায়ী সলিম আমদানি করেন ২৮০ মেট্রিক টন, যদু চন্দ্র দাশ আমদানি করেন ২৬০ মেট্রিক টন পেয়াঁজ।

উল্লেখ্য, চলতি ডিসেম্বর মাসের এ পর্যন্ত মিয়ানমার থেকে ৮৭২২ মেট্রিক টন পেয়াঁজ আমদানি হয়েছে। গত নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন, অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, সেপ্টেম্বর মাসে ৩৫৭৩ মেট্রিক টন এবং আগস্টে এসেছে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ। দেশে পেঁয়াজের চাহিদা থাকায় ব্যবসায়ীরা আমদানি অব্যাহত রেখেছে।

এ সম্পর্কিত আরও খবর