অবৈধ গ্যাস সংযোগকারীরা দেশ ও সমাজের শত্রু: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকা, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 22:13:14

অবৈধ গ্যাস সংযোগকারীরা দেশ ও সমাজের শত্রু বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেন, অবৈধ গ্যাস সংযোগকারীরা দেশ ও সমাজের শত্রু। দেশের বিভিন্ন স্থানে যারা অবৈধ গ্যাস সংযোগ দিয়েছেন তাদের বিরদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইন্সটিটিউটে নবায়নযোগ্য শক্তির উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা- বিচ্ছুরণ’র ফাইনাল অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান অব্যাহত রয়েছে। আর এ অভিযানকে সফল করতে হলে সরকারের সঙ্গে সমাজের সকল ব্যক্তিকে একাত্মতা প্রকাশ করতে হবে। এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। অন্যথায় এটি পুরোপুরি বন্ধ করা সরকারের একার পক্ষে সম্ভব নয়।

এসময় তিনি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তা ব্যক্তিদের এগিয়ে আসারও আহবান জানান।

অনুষ্ঠানে পাওয়ার সেল, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স ও ইয়াং বাংলার উদ্যোগে ১০ জন উদ্ভাবনীকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সময় বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিদ্দিক জোবায়ের, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপক পরিচালক ফারজানা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর