সিদ্ধিরগঞ্জে ৬ হাজার লিটার বিমানের জ্বালানি তেলসহ গ্রেফতার ১

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 17:53:45

নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জে চোরাই ৬ হাজার লিটার বিমানের জ্বালানি তেলসহ ইসমাইল রিপনকে (৪৪) গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দিনগত রাতে সিদ্ধিরগঞ্জ থানার বার্মাস্ট্যান্ড পদ্মা রোড ও সুমিলপাড়া এলাকায় অভিযান চালিয়ে তেলসহ তাকে গ্রেফতার করা হয়। 

বুধবার দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইলে সরকারি ৬টি পদ্মা ও মেঘনা ডিপো রয়েছে। এসব ডিপোকে কেন্দ্র করে চোরাই তেল চক্রের একটি সিন্ডিকেট গড়ে উঠেছে। তেল চোর চক্রের সদস্যরা কৌশলে ডিপো থেকে তেলভর্তি ট্রাক নিয়ে যাওয়ার সময় ট্রাকের চালক ও হেলপারদের সঙ্গে আঁতাত করে তেল চুরি করে। তেল চোর চক্রটি এ তেলের সঙ্গে ভেজাল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এ তেল সরবরাহ করে আসছে।

আটককৃত পিকআপ ভ্যান, ছবি:বার্তা২৪.কম

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুটি ছোট পিকআপ ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় ২৯ টি ড্রামে ভর্তি ৬ হাজার ১শ লিটার বিমানের জেড ফুয়েল তেল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জ্বালানী তেলের মূল্য আনুমানিক ৪ লাখ ৩০ হাজার টাকা। এ সময় পিকআপ দুটিকেও জব্দ করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ইসমাইল রিপন নামের চোরাই তেল চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে।

এ সম্পর্কিত আরও খবর