কুষ্টিয়ায় ‘কোর্ট মার্শাল’ মঞ্চস্থ

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 20:00:29

মুক্ত দিবস উপলক্ষে কুষ্টিয়ায় ‘কোর্ট মার্শাল’ নাটক মঞ্চস্থ হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় কুষ্টিয়ার লালন একাডেমির অডিটোরিয়ামে এ নাটক মঞ্চস্থ হয়।

স্বাধীনতার পরবর্তী সময় আমাদের দেশে স্বাধীনতা বিরোধী শক্তির অপচেষ্টায় যে, অজানা ঘটনাগুলো ঘটেছিল ঠিক তেমনি একটি চিত্র মঞ্চস্থ হয়েছে এই নাটকের মধ্য দিয়ে।

কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ও বোধন থিয়েটারের সহযোগিতায় ‘কোর্ট মার্শাল’ নাটকের উদ্বোধন করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন। এ সময় লালন একাডেমির সাবেক সাধারণ সম্পাদক তাইজাল আলি খান ও কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম বক্তব্য দেন।

এক মঞ্চে শিল্পীরা

নাটক দেখতে আসা খলিলুর রহমান মজু নামের এক দর্শক বলেন, ‘শিল্পীদের নিখুঁত অভিনয় আমাদের মুগ্ধ করেছে। নাটকটি দেখে মনে হচ্ছে রাজাকার ও মুক্তিযোদ্ধাদের রক্তের দুটি ধারা বাংলাদেশ। এ ধরনের নাটক বার বার মঞ্চস্থ হওয়া প্রয়োজন।’

এ সময় আমিরুল ইসলাম বলেন, ‘আমরা আমাদের ১১১ তম নাটক উপস্থাপন করেছি। এর মধ্য দিয়ে সামাজিক শ্রেণিবদ্ধ, রাজনৈতিক উত্তরাধিকার, প্রবৃত্তির উৎপীড়ন এবং নৈরাজ্যের সংগ্রাম হয়ে উঠেছে নাট্য চিন্তার মূল প্রতিপাদ্য। আগামী প্রজন্মকে বেশি বেশি করে এই নাটক দেখার আহ্বান জানাচ্ছি।’

এ সম্পর্কিত আরও খবর