নারায়ণগঞ্জে ১২ মুক্তিযোদ্ধার সনদ বাতিল হতে যাচ্ছে

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-27 14:28:48

নারায়ণগঞ্জ জেলার ১২ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল হতে যাচ্ছে। প্রকৃত মুক্তিযোদ্ধা নন এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিতে যাচ্ছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল। এ বিষয়ে প্রজ্ঞাপন জারির পর পরই তাদের সরকারি সুযোগ-সুবিধা বন্ধ করে দেওয়া হবে।

গত ১০ ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৬৬তম সভায় দেশের মোট ৮৬ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করা হয়। ঐ সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের চেয়ারম্যান আ ক ম মোজাম্মেল হক।

নারায়ণগঞ্জে যে ১২ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল হতে যাচ্ছে তারা হলেন- বন্দর উপজেলার শুভকরদী এলাকার আবুল কালাম (গেজেট নম্বর- ১৬২৮), স্বল্পেরচক এলাকার আবদুর রহমান (৩৯৬), লক্ষারচর এলাকার আলী হোসেন (৪০৪), ১২৭ জি.এ রোড এলাকার মো. লিয়াকত আলী (৪৩০), ২৪ এম ঘোষাল রোড এলাকার মো. শাহাবদ্দীন (৪১১), সবাদী এলাকার মো. আলী (৩৮০), নবীগঞ্জ এলাকার আব্দুল বাতেন (৪২৮), সোনারগাঁ উপজেলার মো. ইছহাক মিয়া (৬৫৩), অর্জুন্দী এলাকার নূর মোহাম্মদ মোল্লা (৯৩১), আমিনপুর বসুরবাগ এলাকার গিয়াসউদ্দিন (১৫৩২), সনমান্দী ইউনিয়নের চরভুলুয়া এলাকার খন্দকার আবু জাফর (১৫২১) ও মোগড়াপাড়া ইউনিয়নের নগর সাদীপুর এলাকার মো. কামাল হোসেন (১৫৯৪)।

এদের মধ্যে লিয়াকত আলী জাতীয় শ্রমিকলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদের ভাই ও খন্দকার আবু জাফর সোনারগাঁ বিএনপির সভাপতি।।

জানা যায়, দেশের বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে প্রকৃত মুক্তিযোদ্ধা নন বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জামুকায় লিখিত অভিযোগ আসে। এসব অভিযোগ তদন্ত করে শুনানি গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

এ সম্পর্কিত আরও খবর