নরসিংদীর ৯৯ জন মুক্তিযোদ্ধার মা পেলেন রত্নগর্ভা সম্মাননা

নরসিংদী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2023-08-31 01:40:22

নরসিংদীর ৯৯ জন মুক্তিযোদ্ধার মা পেয়েছেন রত্নগর্ভা সম্মাননা। বিজয় দিবস উপলক্ষে পাঁচ দিনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি হলরুমে এই সম্মাননা দেওয়া।

অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রথমে সকল রত্নগর্ভা মায়েদের ফুলের তোড়া ও উত্তরীয় পড়িয়ে দেন। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক।

নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম জামেরী হাসানের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি মোতালিব পাঠান, নরসিংদী কলেজ শিক্ষক সমিতির সভাপতি ড. মশিউর রহমান মৃধা, মুক্তিযোদ্ধার মা শুভারানী ও বানেছা বেগম।

প্রশাসনের পক্ষ থেকে জেলার মুক্তিযোদ্ধাদের ৯৯ জন রত্নগর্ভার প্রত্যেককে একটি করে মানপত্র, কম্বল, ফুলের তোড়া দিয়ে সম্মাননা জানানো হয়। এ সময় জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের স্মরণ করে নিজে কাঁদলেন ও উপস্থিত সকলকে কাঁদালেন।

তিনি বলেন, ‘যে মায়েরা নিজেদের চিন্তা না করে তাদের সন্তানদের যুদ্ধে পাঠিয়েছেন দেশকে শত্রুমুক্ত করতে দেশকে পরাধীনতার হাত থেকে মুক্ত করতে, সেই মায়েরাই হলো পৃথিবীর শ্রেষ্ঠ মা। এই মায়েদের আজ সম্মান জানাতে পেরে জেলা প্রশাসন ধন্য। ভবিষ্যতেও এই মায়েদের সম্মাননা জানাবে জেলা প্রশাসন।’

এ সম্পর্কিত আরও খবর