নারায়ণগঞ্জে সোয়া কোটি টাকার সুতা জব্দ

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-27 10:05:57

নারায়ণগঞ্জ শহরের সুতারপাড়া এলাকায় দুইটি গুদাম থেকে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডের সুতা জব্দ করেছে কাস্টমস বন্ড কমিশন।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে ওই এলাকার সাদ ট্রেডার্স ও আজাদ ট্রেডার্সের গুদামে এ অভিযান চালানো হয়। এ সময় সিআইডি পুলিশ ও কাস্টমস বিভাগ এ অভিযানে অংশগ্রহণ করে।

কাস্টমস বন্ড কমিশন ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ জানান, দেশের রপ্তানিমুখী গার্মেন্টস কারখানায় থান কাপড় তৈরির জন্য শুল্কমুক্ত সুবিধায় এসব সুতা আমদানি করার অনুমতি দেয়া হয়েছিল। সুতা দিয়ে কাপড় তৈরি করে বিদেশে রপ্তানি করার কথা থাকলেও আমদানিকারকরা বন্ড চুক্তি ভঙ্গ করে অবৈধভাবে নারায়ণগঞ্জের খোলাবাজারে বিক্রি করে দেয়। বন্ডের আইন অনুযায়ী এটি সম্পূর্ণ অবৈধ ও চোরা কারবারের সামিল।

তিনি আরও জানান, গোয়েন্দা তথ্য অনুযায়ী এ সকল অভিযোগের ভিত্তিতে নারায়ণগঞ্জের এই দুইটি সুতার গুদামে অভিযান চালানো হয়। গুদাম দুইটির মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

তবে কোন প্রতিষ্ঠান এসব সুতা আমদানি করে অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দিয়েছে সে ব্যাপারে কোনো তথ্য জানাতে পারেনি কাস্টমস বন্ড কমিশনের কর্মকর্তারা।

এর আগে গত ৮ ডিসেম্বর একই অভিযোগে শহরের টানবাজার এলাকার বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের গুদামে এ অভিযান চালিয়ে এক কোটি টাকা মূল্যের ১০ টন বন্ডের সুতা জব্দ করে কাস্টমস বন্ড কমিশন।

এ সম্পর্কিত আরও খবর