‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে’

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-30 06:36:10

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র চলছে। যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, দেশ ও জনগণের উন্নয়নে বিশ্বাস করে না, তারাই এ ষড়যন্ত্র করছে।’

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে নেত্রকোনা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, ‘পাক হানাদার বাহিনী ও তাদের দোসররা ১৯৭১ সালে এদেশের মানুষকে নির্বিচারে হত্যা করেছে। কিন্তু যখন দেখল যে, দেশ স্বাধীন হয়ে যাচ্ছে ঠিক তখনই এ দেশকে মেধাশূন্য করতে পাক হানাদার বাহিনী ও তাদের দোসররা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।’

জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে ও সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন খানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- পুলিশ সুপার আকবর আলী মুন্সী, নেত্রকোনা পৌর সভার মেয়র নজরুল ইসলাম খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিন, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সামছুজ্জোহা প্রমুখ।

পরে সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া সন্ধ্যায় দিবসটি উপলক্ষে প্রতিমন্ত্রীসহ জেলা সদরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা শহরের স্মৃতি একাত্তর স্তম্ভ ও স্মৃতিসৌধে প্রদীপ প্রজ্জ্বলন করেন।

এ সম্পর্কিত আরও খবর