হবিগঞ্জে বুদ্ধিজীবী দিবসে আলোক প্রজ্বলন

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-27 02:46:48

'তোমরা তোমাদের বর্তমানকে উৎসর্গ করেছ, আমাদের অনাগত ভবিষ্যতের জন্য' এই শ্লোগান নিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোক প্রজ্বলন কর্মসূচি পালন করেছে ‌‌‌প্রাকৃতজন হবিগঞ্জ।

শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় আইডি হল প্রাঙ্গণে আলোক প্রজ্বলন ও কবিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

আলোক প্রজ্বলন কর্মসূচিতে শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে আলোচনায় অংশ নেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদ, সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ পৌর মেয়র মো. মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, লেখক তাহমিনা বেগম গিনি, সংগীতশিল্পী আমির মোহাম্মদ, বাপা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুল করিম কিম, চিকিৎসক আবু সাঈদ আব্দুল্লাহ, অধ্যাপক নাসরিন হক, হুমায়ুন খান, বাবলি চৌধুরী, কুমকুম চৌধুরী, সিলেটের নাট্যকর্মী জাকির হোসেন, এডভোকেট বিজন বিহারী দাস, ডা. এস এস আলামিন সুমন, ডা. আলী হাসান চৌধুরী পিন্টু প্রমুখ। এ সময় "আমি জন্মেছি বাংলায়" শিরোনামে কবিতা অনুষ্ঠান পরিবেশন করেন পদক্ষেপ আবৃত্তি পরিষদ।

প্রাকৃতজন'র সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, বিজয়ের ঠিক আগ মুহূর্তে জাতিকে মেধাশূন্য করে দেওয়ার নীলনকশায় আমাদের শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক আইনজীবীসহ বুদ্ধিজীবীদের ঘর থেকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়।

শহীদদের স্মরণে প্রাকৃতজন এক দশকেরও বেশি সময় ধরে শহীদ বুদ্ধিজীবী দিবসে হবিগঞ্জে আলোক প্রজ্বলন কর্মসূচি পালন করে আসছে।

এ সম্পর্কিত আরও খবর