মুক্তিযোদ্ধার পুকুর দখলের চেষ্টা: আ.লীগ নেত্রীসহ গ্রেফতার ৪

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-18 06:35:04

লালমনিরহাটের হাতীবান্ধায় মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের পুকুর দখল ও বেড়া ভাঙচুরের ঘটনায় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের নেত্রী আমিনা বেগমসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৫ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে গ্রেফতারকৃতদের লালমনিরহাট জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে শনিবার (১৪ ডিসেম্বর) রাতে উপজেলার দক্ষিণ গড্ডিমারী গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আমিনা বেগম (৫৫), তার মেয়ে সাদিয়া আরফিন (৩৬), জামাতা সাবেক সেনা সদস্য আশরাফ আলী (৪৫) ও নাতনি নদী আক্তার (১৩)।

জানা গেছে, হাতীবান্ধা রেলওয়ে স্টেশনের পাশে একটি পুকুর নিয়ে মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান ও সাবেক সেনা সদস্য আশরাফ আলীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। বেশ কিছুদিন আগে টিনের বেড়া দিয়ে পুকুরটি ঘিরে রাখে মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান। কিন্তু শনিবার দুপুরে সাবেক সেনা সদস্য আশরাফ আলীর স্ত্রী সাদিয়া আরফিন ও শাশুড়ি আমিনা বেগম টিনের বেড়াগুলো ভাঙচুর করে পুকুর দখল করার চেষ্টা করেন। পরে দুই গ্রুপের মাঝে উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ এবং আশরাফ আলীকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এতে নারী নেত্রী আমিনা বেগম ক্ষিপ্ত হয়ে মুক্তিযোদ্ধা মতিয়ারের বাড়িতে পুনরায় হামলা চালান। এ সময় মুক্তিযোদ্ধার স্ত্রীর হাত কেটে দেন তিনি। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আমিনা বেগম, তার মেয়ে সাদিয়া আরফিন ও নাতনি নদী আক্তারকে গ্রেফতার করেন।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বার্তা২৪.কমকে জানান, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান এ ঘটনায় পৃথক দুইটি মামলা দায়ের করেছেন। আহত মুক্তিযোদ্ধার স্ত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: মুক্তিযোদ্ধার পুকুর দখলের চেষ্টা আ.লীগ নেত্রীর!

এ সম্পর্কিত আরও খবর