রাজবাড়ীতে ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা বেড়েছে

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 14:17:12

রাত পোহালেই মহান বিজয় দিবস। আর এই মহান বিজয় দিবসকে কেন্দ্রে করে ব্যস্ত সময় পার করছেন ফুল ব্যবসায়ীরা। বিশেষ দিনগুলোতে সবসময় ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা লক্ষ্য করা যায়।

সূর্যোদয়ের পরপর জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর পুরো দেশে একযোগে সর্বস্তরের মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। তাই শহীদদের স্মরণ ও শ্রদ্ধা জানাতে ফুলের দোকানগুলোতে ভিড় জমাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী সংগঠন থেকে শুরু করে সাধারণ মানুষজন। তাদের দেওয়া অর্ডার মোতাবেক ফুলের ডালা তৈরি করছেন ফুল ব্যবসায়ীরা।

ফুল ব্যবসায়ী বিজয় দিবস
ক্রেতাদের অর্ডার পূরণে রাত দিন কাজ করছেন ফুল ব্যবসায়ীরা, ছবি: বার্তা২৪.কম

বালিয়াকান্দি উপজেলা পরিষদের প্রধান গেইটের ফুল ব্যবসায়ী তপু বার্তা২৪.কমকে বলেন, হাতে আর বেশি সময় নেই। রাত পোহালেই বিজয় দিবস। তাই সারারাত জেগে আমরা শ্রদ্ধাঞ্জলির জন্য ফুলের ডালা তৈরি করব।

এ সময় তিনি আরো জানান, প্রতি বছরই আমরা এই শ্রদ্ধাঞ্জলির জন্য ফুলের ডালা বানিয়ে থাকি। এবার আমি একাই প্রায় ৩৫টি ডালার অর্ডার পেয়েছি। প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের অর্ডার রয়েছে।

বিজয় দিবস
বিশেষ দিনগুলোতেই ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা বেড়ে যায়, ছবি: বার্তা২৪.কম

আরেক নারী ফুল ব্যবসায়ী স্বপ্না রাণী ঘোষ বার্তা২৪.কমকে বলেন, আমার স্টেশনারির ব্যবসা রয়েছে। কিন্তু আমি প্রতি বছরই শহীদদের স্মরণে যে ফুলের শ্রদ্ধাঞ্জলির ডালা বানানো হয় সেটা তৈরি করি। আমার কাছে মনে হয় যাদের জন্য আমি শ্রদ্ধাঞ্জলির ডালা বানিয়ে দেই তারা যখন এটা শহীদদের স্মরণে সোপর্দ করে তখন আমি নিজেই শহীদদের স্মরণ করছি। আমার আত্মার তৃপ্তির জায়গা থেকে এটা আমি তৈরি করি।

এ সম্পর্কিত আরও খবর