টাকা ফেরত দিতে মাইকিং: সন্ধান মিলল প্রকৃত মালিকের

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-09-01 19:59:20

মাইকিং করার পর কুষ্টিয়ার মিরপুরে কুড়িয়ে পাওয়া সেই টাকার প্রকৃত মালিকের সন্ধান পাওয়া গেছে। রোববার (১৫ ডিসেম্বর) রাতে প্রকৃত মালিককে তার হারিয়ে যাওয়া টাকা বুঝিয়ে দেয়া হয়।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার পৌর বাসস্ট্যান্ড বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার (১৪ ডিসেম্বর) কুষ্টিয়ার মিরপুরে কিছু টাকা কুড়িয়ে পেয়েছিলেন আলমগীর মণ্ডল নামে এক যুবক। সেই টাকা ফেরত দিতে উদগ্রীব ছিলেন তিনি। এ কারণে প্রকৃত মালিক খুঁজে পেতে মাইকিংও করেছেন গোটা উপজেলাজুড়ে। আলমগীর মণ্ডল মিরপুর উপজেলার পৌর বাজারের হাজী ফার্মেসির মালিক।

আলমগীর মণ্ডল জানান, শনিবার মিরপুর উপজেলার পৌর বাসস্ট্যান্ড বাজারের রাস্তায় ১ হাজার ও ৫শ টাকার বেশ কিছু নোট ভাঁজ করা অবস্থায় কুড়িয়ে পান তিনি। পরে টাকাগুলোর প্রকৃত মালিক খুঁজতে থাকেন। এ লক্ষ্যে শনিবার সন্ধ্যায় মসজিদের মাইকে ও রোববার দিনব্যাপী বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়। মাইকিং শুনে রোববার সন্ধ্যায় যোগাযোগ করেন টাকার প্রকৃত মালিক রইচ আলী। তিনি উপজেলার চিথলিয়া গ্রামের বাসিন্দা।

রইচ আলী বার্তা২৪.কমকে বলেন, ‘ফরিদপুর থেকে শ্রমিকের কাজ করে ৭ হাজার টাকা নিয়ে বাড়ি ফিরছিলাম। শনিবার মিরপুর পৌরবাজার থেকে ফল ও একটা চাঁদর কিনে বাড়িতে ফিরে দেখি পকেটে টাকা নেই। পরে মাইকিং শুনে আলমগীর মণ্ডলের সঙ্গে যোগাযোগ করি।’

এদিকে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে মিরপুর উপজেলার পৌর বাজার কমিটির সাধারণ সম্পাদক শেখ মফিদুল ইসলামের মাধ্যমে রইচ উদ্দিনের হাতে টাকাগুলো তুলে দেন সাংবাদিক আলম মণ্ডল।

টাকাগুলো পেয়ে রইচ আলী আবেগাপ্লুত হয়ে বলেন, ‘দেশে এখনো ভালো মানুষ আছে বলেই টাকাগুলো ফেরত পেলাম।’

আরও পড়ুন: কুড়িয়ে পেলেন টাকা, ফেরত দিতে মাইকিং

এ সম্পর্কিত আরও খবর