ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-26 06:01:03

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ (১৬ ডিসেম্বর)।

ছায়েদুল হক ২০১৭ সালের ১৬ ডিসেম্বর বার্ধক্যজনিত কারণে মারা যান। আওয়ামী লীগের বর্ষীয়ান এ নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলার নাসিরনগরে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে তার পরিবার। দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে ছায়েদুল হকের রুহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

ছায়েদুল হক ১৯৪২ সালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম সুন্দর আলী। ১৯৬৮ সালে এমএ (অর্থনীতি) ও ৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাস করেন।

ছাত্র জীবনে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে পর্দাপণ করেন। ১৯৬৫-৬৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদে ছাত্রলীগের প্যানেলে ভিপি নির্বাচিত হন। স্বাধীনতা যুদ্ধে একজন সাহসী মুক্তিযোদ্ধা হিসেবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তিনি।
 
১৯৭৩ সালে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালের নির্বাচনে পরাজিত হন। ১৯৯৬, ২০০১ ও ২০০৮, ২০১৪ সালের নিবার্চনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে সংসদ সদস্য নির্বাচিত হন এবং দশম সংসদ নির্বাচনের পর মন্ত্রী পরিষদে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব পান।

এ সম্পর্কিত আরও খবর