দেশে উন্নয়নের জোয়ার বইছে: স্থানীয় সরকারমন্ত্রী

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-26 15:53:38

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম (এমপি) বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। আর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় বিজয় দিবস উপলক্ষে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। উপজেলা প্রশাসন মনোহরগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠানটির আয়োজন করে।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য বহু কষ্ট করেছেন। বারবার কারাবরণ ও নির্যাতিত হয়েছেন। দেশ স্বাধীন হওয়ায় পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশে প্রত্যাবর্তন করে যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে উন্নত দেশে রূপান্তর করার জন্য কাজ শুরু করেন।

মাত্র সাড়ে ৩ বছরে তিনি যে উন্নয়ন করেছেন, তা পৃথিবীর ইতিহাসে বিরল। এরপর ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জাতিকে হতাশার মধ্যে ডুবিয়ে দিয়েছিলো। তখন পুরো জাতির মধ্যে নেমে এসেছিল শোকের ছায়া। তবে দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে পিতার মতোই দেশের জন্য কাজ শুরু করেছিলেন। তার যোগ্য নেতৃত্বে তথাকথিত ‘তলাবিহীন ঝুড়ি’ থেকে বাংলাদেশ এখন বিস্ময়কর উন্নয়নের দেশে পরিণত হয়েছে। বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিতে শুরু করেছে।

তিনি বলেন, সারা দেশের মতো কুমিল্লায়ও উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমার নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জেরও ব্যাপক উন্নয়ন হচ্ছে। ভবিষ্যতেও আরো উন্নয়ন হবে।

তাজুল ইসলাম বলেন, ১৯৭১ সালে আমি দশম শ্রেণির ছাত্র ছিলাম। তখন আমি পায়ে হেঁটে ভারতের কাঠালিয়া এবং বড়মুড়া ক্যাম্পে গিয়ে প্রশিক্ষণ নিয়েছিলাম। আমরা সেই সময় স্লোগান দিতাম ‘জিন্দাবাদে লাথি মারো, জয় বাংলা কায়েম করো’। তবে বঙ্গবন্ধুকে হত্যার পর জয় বাংলা স্লোগানকে অমর্যাদা করা হয়েছিল। এখন অবস্থার পরিবর্তন ঘটেছে। মহামান্য হাইকোর্ট রায় দিয়েছেন ‘জয় বাংলা’ আমাদের জাতীয় স্লোগান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানার সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন, মনোহরগঞ্জ থানার ওসি মেজবাহ উদ্দিন ভূইঁয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে এলজিআরডিমন্ত্রী জেলার লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পায়রা উড়িয়ে বিজয় দিবস উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সম্পর্কিত আরও খবর