জুতা পায়ে শহীদ মিনারে ওঠা সেই অধ্যক্ষের ওপর হামলা

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-29 22:40:01

কুড়িগ্রামের উলিপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবু তাহের জুতা পায়ে অস্থায়ী শহীদ মিনারে ওঠে শ্রদ্ধা নিবেদন করার ঘটনায় হামলার শিকার হয়েছেন।

হামলায় গুরুতর আহত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবু তাহের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে মোবাইলে অধ্যক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কথা বলা সম্ভব হয়নি।

তবে হাসপাতালে উপস্থিত উলিপুর সরকারি ডিগ্রি কলেজের হিসাব রক্ষক শামসুল আলম জানান, বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) সকালে কলেজের অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয় ভুলবশত জুতা পায়ে বেদিতে ওঠে শ্রদ্ধা নিবেদন করেন। এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে কতিপয় বহিরাগত ছেলে কলেজ গেট প্রাঙ্গণে ভারপ্রাপ্ত অধ্যক্ষের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ ফখরুল জানান, অধ্যক্ষের শরীরে কিল-ঘুষি এবং লাঠির আঘাতের চিহ্ন রয়েছে। আমরা তার চিকিৎসার ব্যবস্থা নিয়েছি।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, খবর পেয়ে আহত অধ্যক্ষকে দেখতে হাসপাতালে গিয়েছি। ভুলবশত জুতা পায়ে অস্থায়ী শহীদ মিনারে ওঠার বিষয়টি তিনি স্বীকার করেছেন। তবে কে বা কারা হামলা করেছে সে বিষয়ে তিনি তাৎক্ষণিক জানাতে পারেননি। এবিষয়ে অধ্যক্ষের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ পাননি বলে জানান ওসি।

এ সম্পর্কিত আরও খবর