বিজয় দিবসের শুভেচ্ছা

কিশোরগঞ্জ, দেশের খবর

রেজওয়ান আহাম্মদ তৌফিক, সংসদ সদস্য, কিশোরগঞ্জ- ৪ | 2023-09-01 18:13:11

মহান বিজয় দিবসে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের। শ্রদ্ধাভরে স্মরণ করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবকে। স্মরণ করি জাতীয় চার নেতাকে।

লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশ স্বাধীন হয়েছে এক সাগর রক্ত পেরিয়ে। বাংলাদেশের লাল-সবুজ পতাকায় মিশে আছে লাখো বাঙালির রক্ত ও আত্মত্যাগের স্মৃতি।

বাংলাদেশ স্বাধীন হয়েছে 'জয় বাংলা' স্লোগানে স্লোগানে মুখরিত বাঙালি জাতির ঐক্যবদ্ধ লড়াইয়ের মাধ্যমে। সশস্ত্র লড়াইয়ের রক্তাক্ত রণাঙ্গনে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনীকে চূড়ান্তভাবে পরাজিত করার মাধ্যমে এসেছে সুমহান স্বাধীনতা।

স্বাধীন বাংলাদেশের পথচলায় মুক্তিযুদ্ধের চেতনা ও 'জয় বাংলা' স্লোগান চিরকালীন প্রেরণা। বঙ্গবন্ধুর সম্মোহনী নেতৃত্বের মোহন স্পর্শ বাংলাদেশের স্বাধীনতা ও অগ্রযাত্রার সার্বক্ষণিক প্রণোদনা।

যে প্রেরণা ও প্রণোদনায় বাংলাদেশ গণতন্ত্র ও উন্নয়নের মহাসড়ক ধরে দ্রুতবেগে এগিয়ে চলেছে। বাঙালি জাতি বিশ্বের দরবারে উন্নয়নকামী, মধ্যম আয়ের সম্ভাবনাময় স্থান অধিকার করেছে। আর সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে।

বঙ্গবন্ধুকন্যা, জননেত্রী শেখ হাসিনার কুশলী নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে চলেছে সুবর্ণ জয়ন্তীর পথে। গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু, তাকে সফলতার সর্বোচ্চ শীর্ষে নিয়ে চলেছেন বঙ্গবন্ধুকন্যা। বাংলাদেশ রাজনৈতিক অর্জনে, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে, সামাজিক সূচকে, সাংস্কৃতিক আলোকায়নে বিশ্বের বুকে উদীয়মান শক্তি হিসাবে দুর্বার বেগে এগিয়ে চলেছে মাননীয় প্রধানমন্ত্রীর সাফল্যজনক নেতৃত্বে।

বিজয়ের এই ঐতিহাসিক লগ্নে আমাদেরকে শপথে বলীয়ান হতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে উন্নয়নের সর্বোচ্চে নিয়ে যাওয়ার প্রত্যয় গ্রহণ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নকে সফল করতে বঙ্গবন্ধুকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সততা ও বিশ্বস্ততার সঙ্গে কাজ করার প্রতীতি বুকে ধারণ করতে হবে।

যে সোনার বাংলার জন্য সমস্ত জীবন উৎসর্গ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব, যে সোনার বাংলার জন্য ত্রিশ লক্ষ বাঙালি আত্মদান করেছেন, হাজার হাজার নারী সম্ভ্রম হারিয়েছেন, শত শত গ্রাম, জনপদ পুড়ে ছারখার হয়েছে বর্বর হানাদার পাকিস্তানিদের হাতে, সেই সোনার বাংলা গড়তেই হবে।

বঙ্গবন্ধুর স্বপ্নকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ বাঙালি জাতির সম্মিলিত প্রচেষ্টায় সফল করতে হবে। সকল পশ্চাৎপদতা ও অন্ধকার দূর করে বাঙালি জাতিকে সুখী ও আলোকিত এবং বাংলাদেশকে উজ্জ্বল ও সমৃদ্ধ করতে হবে। এ হোক মহান বিজয় দিবসে সকলের মিলিত শপথ।

এ সম্পর্কিত আরও খবর