১ মাস পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-30 18:09:58

প্রায় ১ মাস বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুর থেকে পুনরায় পাথর আমদানি শুরু হয় বলে জানিয়েছেন সোনামসজিদ স্থলবন্দরের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান বাবু।

জানা গেছে, গত ১৫ ডিসেম্বর জিরো পয়েন্টে সোনামসজিদ আমদানি-রফতানিকারক গ্রুপের নেতাদের সঙ্গে ভারতের মহদিপুর এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের নেতাদের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভারত থেকে পাথর আমদানির ক্ষেত্রে জটিলতার সমাধানে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া সোমবার (১৭ ডিসেম্বর) স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সঙ্গে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের নেতাদের আমদানিকৃত পাথরের ট্যারিফ পরিশোধের সমস্যা নিয়ে কয়েক দফা আলোচনা শেষে সমস্যার সমাধান হয়েছে। ফলে পাথর আমদানির ক্ষেত্রে রফতানিকারক, পানামার সঙ্গে আমদানিকারকদের আর কোনো জটিলতা নেই। এ কারণে মঙ্গলবার দুপুর থেকে পাথর আমদানি শুরু হয়। এর আগে দেড় মাস বন্ধ ছিল পাথর আমদানি।

প্রসঙ্গত, সোনামসজিদ স্থলবন্দর কর্তৃপক্ষ পাথরের ট্রাক থেকে ট্যারিফ ফি নির্ধারণ করায় আমদানিকারকরা পাথর আমদানি বন্ধ করে দেয়। আগে পাথরের গাড়ি প্রতি ৭৮৩ টাকা টোল দিতে হতো। বর্তমানে ১৬২ টাকা টোল পরিশোধ করে নিজস্ব ইয়ার্ডে পাথর নিতে পারবে আমদানিকারকরা।

এ সম্পর্কিত আরও খবর