মেহেরপুর-চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর ও চুয়াডাঙ্গা | 2023-08-30 22:13:29

সারাদেশের মতো মেহেরপুর-চুয়াডাঙ্গায়ও বেড়েছে শীতের তীব্রতা। সকাল থেকে কুয়াশা আর কনকনে ঠান্ডা বাতাসে জনজীবন স্থবির প্রায়।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) মেহেরপুর-চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৭.৯ ডিগ্রি সেলিসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। 

দুর্ভোগে শ্রমজীবী মানুষ

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক জানান, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬ থেকে ৮ কিলোমিটার। কয়েকদিন পর চুয়াডাঙ্গায় তাপমাত্রা আরো কমে আসতে পারে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৭ নভেম্বর) থেকে মেহেরপুর জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পায়। গেল দু’দিনে তাপমাত্রা আরও কমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে মেহেরপুর- চুয়াডাঙ্গায়।

শীত নিবারণে আগুন পোহাচ্ছে মানুষ

বুধবার সন্ধ্যার পর থেকেই উত্তরের হিমেল হাওয়া বেড়ে যাওয়ায় প্রচণ্ড শীত অনুভূত হয়। সন্ধ্যার পর থেকেই তাই রাস্তাঘাটে মানুষ চলাচল কমে যায়। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার ভোর থেকেই তীব্র শীতে জবুথবু প্রায় খেটে খাওয়া মানুষের জীবন। সকালে কাজের সন্ধানে বের হওয়া মানুষকে বেশ বেগ পোহাতে হচ্ছে। শীত নিবারণে গরম কাপড়ও যেন হার মানাচ্ছে।

আলমপুর গ্রামের আশরাফ বলেন, প্রতিদিন ভোরে বাড়ি থেকে বের হয়ে বাজারে আসতে হয়। আজ সকালে প্রচণ্ড ঠান্ডায় বের হতে পারিনি। সকাল ৯টার দিকে রোদ উঠলে বাড়ি থেকে বের হয়েছি। চলতি মৌসুমে এমন হিম শীত এই প্রথম।

এ সম্পর্কিত আরও খবর