আশুলিয়ায় ১০ লাখ টাকার নকল ওষুধ জব্দ

ঢাকা, দেশের খবর

উপজেল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (আশুলিয়া) | 2023-08-25 00:10:38

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে এক ফার্মেসি ব্যবসায়ীকে ৫ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাব-৪। এসময় ১০ লাখ টাকার নিষিদ্ধ ও ভেজাল ওষুধ জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিকেলে র‍্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার গণকবাড়ী এলাকার ডিইপিজেড সংলগ্ন হাসেম প্লাজার জিয়া ড্রাগ হাউজ নামের একটি ফার্মেসিতে এ অভিযান পরিচালনা করে।

র‍্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার গণকবাড়ী এলাকার ওই মার্কেটে অভিযান পরিচালনা করা হয়। এসময় জিয়া ড্রাগ হাউজ নামের একটি ফার্মেসি থেকে ১০ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ করা হয়। নিষিদ্ধ, ভেজাল ওষুধ মজুদ ও বিক্রির দায়ে ফার্মেসিটিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও ভেজাল ওষুধ ধ্বংসের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ফার্মেসিটির মালিক জরিমানা পরিশোধ করতে না পারায় তাকে তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। ধারণা করা হচ্ছে জব্দকৃত ওষুধ ভারত ও পাকিস্তান থেকে বিক্রির উদ্দেশে আনা হয়েছিলো। তবে এসব ওষুধের মধ্যে কিছু ওষুধ কি রোগের জন্য তা প্রাথমিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি।

এ সময় ওষুধ তত্ত্বাবধায়ক মো. মুহিত ইসলাম বলেন, এখানে যেসব ওষুধ পাওয়া গেছে তা সবই রেজিস্ট্রার ছাড়া। তাই এগুলোর মান নিয়ন্ত্রণ করা হয়েছে কি না তা নিশ্চিত না। এসব ওষুধ সেবনে মানবদেহের কিডনি পুরোপুরি নষ্ট হয়ে যেতে পারে।

এ সম্পর্কিত আরও খবর