শীতে হাঁসের চাহিদা বেড়েছে, দাম ৩৫০-৫০০ টাকা

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 18:17:56

সারাদেশের মতো লক্ষ্মীপুরেও শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় এ জেলায় সর্বনিম্ন ১৯ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আকাশও আংশিক মেঘলা রয়েছে।

এদিকে শীতের সঙ্গে সঙ্গে বেড়েছে হাঁস বেচাকেনা। কারণ শীতে হাঁস খেতে বেশি ভালো লাগে বলে জনশ্রুতি রয়েছে।

জেলা শহরের মোরগহাটায় সদর উপজেলা ও লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন স্থান থেকে আসা ব্যবসায়ীদের হাঁস বিক্রি করতে দেখা গেছে। প্রতি রোববার ও বৃহস্পতিবার এই স্থানে হাঁস-মুরগি বিক্রি করতে দেখা যায়। কিন্তু শীতের এই মৌসুমে আজকেই সবচেয়ে বেশি হাঁস বিক্রি করতে পেরেছেন ব্যবসায়ীরা।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ব্যবসায়ীরা মোরগহাটায় প্রায় ৪০০ দেশি ও ফার্মের হাঁস এনেছেন। এর মধ্যে দেশি হাঁসের দাম বেশি, চাহিদাও বেশি। একটি দেশি হাঁসের সর্বনিম্ন দাম ৫০০ টাকা ও ফার্মের ৩৫০ টাকায় বিক্রি করা হয়েছে। তবে ওজন অনুযায়ী হাঁসের দাম নির্ধারণ করা হয়। সন্ধ্যা সাড়ে ৫টার আগেই প্রায় ৩৫০টি হাঁস বিক্রি করতে পেরেছেন ব্যবসায়ীরা।

উপজেলার চররুহিতা গ্রাম থেকে হাঁস কিনতে আসা যুবক শাহাদাত হোসেন শিমুল বলেন, ‘বাজারে দেশি হাঁসের দাম বেশি। এজন্য ৪০০ টাকায় একটি ফার্মের হাঁস কিনেছি। শীত বাড়লে হাঁসের মাংসের স্বাদ বেশি হয়।’

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর গ্রামের ব্যবসায়ী জামাল উদ্দিন বলেন, ‘আমি ৩০টি হাঁস এনেছি। ৫টি হাঁস ছাড়া সবগুলো বিক্রি করতে পেরেছি। বাজারে হাঁসের চাহিদা রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর