পঞ্চগড়ে তাপমাত্রা ৯.৫ ডিগ্রি

পঞ্চগড়, দেশের খবর

মোহাম্মদ রনি মিয়াজী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-07-15 23:24:20

মাঘের শীত যেন পৌষ মাসেই শুরু হয়ে গেছে পঞ্চগড়ে। কনকনে শীতের কারণে ঘরের বাইরে প্রয়োজন ছাড়া বের হচ্ছে না অনেকেই। অন্যদিকে জীবিকার তাগিদে কনকনে শীতকে উপেক্ষা করে যারা কাজের সন্ধানে বাড়ি থেকে বেড়িয়ে পড়েছেন, সেই খেটে খাওয়া সাধারণ মানুষেরা কাজ করতে হিমশিম খাচ্ছেন। ফলে চরম বিপাকে পড়েছেন তারা।

রোববার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়,গত ১মাস ধরে পঞ্চগড়ে শীতের তাপমাত্রা ওঠানামা করছে। অন্যদিকে হিমালয়ের হিম বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে শৈত্য প্রবাহের কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সরেজমিনে দেখা গেছে গত ১৮ দিনে শীতজনিত রোগে প্রায় ২৯০০ জন রোগী চিকিৎসা নিয়েছেন এবং কয়েকজন ভর্তি হয়েছেন। তবে চিকিৎসকরা সাবধানে থাকার পরামর্শ দিচ্ছেন রোগী ও তাদের স্বজনদের।

শীতের তীব্রতা বেড়ে যাওয়ার পরও শীতার্তদের হাতে এখনও পৌঁছায়নি শীতবস্ত্র। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ৫ উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ২৮ হাজার কম্বল বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অনেক কম বলে অভিযোগ অনেকের।

আবহাওয়ার বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, কয়েক দিন পর আজ আবারো পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এ সম্পর্কিত আরও খবর