টেকনাফে ৩০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ২

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ | 2023-08-11 23:15:14

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং এ ৩০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২১ ডিসেম্বর) গভীর রাতে হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাত ঘরিয়া এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন, টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাত ঘরিয়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে আব্দুল গফুর (৩০) ও একই এলাকার মো: আলীর ছেলে মো: রবি আলম (৩০)।

রোববার (২২ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বিজিবির অধিনায়ক জানায়, ওই সময় টেকনাফ ২ বিজিবির একটি বিশেষ টহলদল গোপন সংবাদে হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাত ঘরিয়া পাড়া এলাকার আব্দুল গফুরের বাড়িতে ইয়াবার একটি বড় চালান মজুদের খবরে সেখানে অভিযানে যায়। এসময় বাড়ি তল্লাশিকালে দুই ব্যক্তিকে খাটের ওপর বসে থাকতে দেখে সন্দেহ হলে খাটের নিচে লুকানো অবস্থায় তিনটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে প্যাকেটগুলো থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৯০ লাখ টাকা। আটক মাদক কারবারিদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন।

তিনি আরও জানান, আটক মাদক কারবারিরা ইয়াবা পাচারের পরিকল্পনার কথা স্বীকার করেছেন। তারা দীর্ঘদিন ধরে এই ব্যবসা করে আসছেন। তবে আটক রবি আলম গত ২৫ জুন ২২৮ পিস ইয়াবাসহ বিজিবির হাতে আটক হয়েছিল। তখন তার তিন মাসের জেল হয়।

এ সম্পর্কিত আরও খবর