পটুয়াখালীতে অবৈধ দখলদারদের উচ্ছেদে অভিযান

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,পটুয়াখালী | 2023-08-27 17:20:53

নদী ও খালের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ ও দখলে রাখা ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে পটুয়াখালী জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

সোমবার (২৩ ডিসেম্বর) সকালে শহরের হেতালিয়া বাধঘাট থেকে এ অভিযান শুরু করা হয়। অভিযানের প্রথম দিনে মোট ২৮টি অবৈধ স্থাপনা সরিয়ে ফেলা হয়েছে।

পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসানুজ্জামান জানান, অবৈধ দখলদারদের সরে যাওয়ার জন্য আগে থেকেই নোটিশ করা হয়েছিল, এ কারণে অনেকেই নিজ নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নিয়েছেন। যে সকল স্থাপনা বাকি ছিল, তা আজ সরিয়ে ফেলা হয়েছে।

অভিযান পরিচালনাকালে উপস্থিত পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মামুনুর রশীদ জানান, প্রধানমন্ত্রীর শতবর্ষ পরিকল্পনার আওতায় নদীর জমি নদীকেই ফিরিয়ে দিতে হবে। অবৈধ দখলদারদের নিজ নিজ উদ্যোগে সরে যাওয়ার আহ্বান জানাচ্ছি, নতুবা আমরা তাদেরকে উচ্ছেদ করতে বাধ্য হব।

অভিযান পরিচালনাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত কয়েক বছরে পটুয়াখালী শহরের আশপাশ দিয়ে বয়ে যাওয়া খাল ও নদীগুলো নির্বিচারে দখল করা হয়েছে। এর ফলে শহরের জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে এবং স্থানীয় প্রকৃতি ও পরিবেশে এর বিরূপ প্রভাব পড়ছে।

এ সম্পর্কিত আরও খবর