এখনো সামন্ত সমাজেই বাস করছি: সুলতানা কামাল

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,নেত্রকোনা | 2023-08-23 10:11:59

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, এখনো আমরা শ্রমবিভাজনের সমাজে বা সামন্ত সংস্কৃতির সমাজেই বসবাস করছি।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে নেত্রকোনা জেলা শহরের শিবগঞ্জ রোডের বেসরকারি সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতির কার্যালয়ে হিউম্যান রাইট ডিফেন্ডার নেটওয়ার্কের সদস্যদের নিয়ে জেলা পর্যায়ের এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুলতানা কামাল বলেন, দেশে উন্নয়নের কিছু উপাদান আমরা পাচ্ছি। কিন্তু ফল ভোগ করার মতো পরিস্থিতি তৈরি করছি না। আর যে উন্নয়ন হচ্ছে তা অনেকটা প্রবৃদ্ধিভিত্তিক। মানবাধিকারের সঙ্গে এসব উন্নয়ন অসামঞ্জস্য। সুশাসন, আইনশৃঙ্খলা পরিস্থিতি, সামাজিক শান্তি প্রভৃতি ক্ষেত্রে যথেষ্ট মনযোগ দেয়া হচ্ছে না।

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি এ সভার আয়োজন করে।

নেটওয়ার্কের আহ্বায়ক অ্যাডভোকেট সিতাংশু বিকাশ আচার্যের সভাপতিত্বে ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির কর্মসূচি পরিচালক স্বপন কুমার পালের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, মানবাধিবার সংস্কৃতি ফাউন্ডেশনের কর্মকর্তা টিপু সুলতান, নাহিদা সুলতানা পলি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর