ফরিদপুরে শীতের পোশাক কিনতে ফুটপাতে ক্রেতাদের ভিড়

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-29 00:42:58

ফরিদপুরে শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে ফুটপাথের দোকানগুলোতে শীতের পোশাক কিনতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বেশি বিক্রি হচ্ছে জ্যাকেট ও সোয়েটার।

শহরের থানা রোডের চকবাজার এলাকায় গিয়ে দেখা গেছে, ক্রেতারা নিজেদের পছন্দ মতো জ্যাকেট ও সোয়েটার দর দাম করে কিনছেন। কিছু কিছু দোকানে ভিড় অনেক বেশি লক্ষ্য করা গেছে। বেচাকেনা বেড়ে যাওয়ায় খুশি বিক্রেতারা। তবে সস্তায় পছন্দের পণ্য কিনতে পারায় খুশি ক্রেতারাও।

ফুটপাতের বিভিন্ন দোকান ঘুরে দোকানদারদের থেকে জানা যায়, তারা যেসব পণ্য বিক্রি করছেন সেগুলোর বেশিরভাগই বিদেশ থেকে এসেছে। দক্ষিণ কোরিয়া, জাপান ও তাইওয়ান থেকে এ সামগ্রী জাহাজে করে বাংলাদেশের চট্টগ্রামে এসে পৌঁছায়।

ফরিদপুরে শীতকালীন পোশাক বিক্রি বেড়েছে
পছন্দ করে শীতের পোশাক কিনছেন ক্রেতারা, ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রামের খাতুনগঞ্জ এলাকায় অবস্থিত আমীর মার্কেট থেকে ফরিদপুরের ব্যবসায়ীয়া এ জ্যাকেট ও সোয়েটার কিনে আনেন।

ওই এলাকার ব্যবসায়ী শহরের গোয়ালচামট এলাকার বাসিন্দা মো. হাসমত শেখ (৪৩) বলেন, শীতের শুরুতে বেচাবিক্রি ভালো ছিল না। তবে গত তিন/চার দিন ধরে শীত বেশি পড়ায় বেচাকেনা অনেক ভাল।

সোয়েটার কিনে বাড়ি যাওয়ার সময় শহরের আলীপুর মহল্লার বাসিন্দা গৃহবধূ আন্দোশী বেগমের (৩৩) সাথে কথা হলে তিনি জানান, ১০০টাকা দিয়ে তিনি একটি সোয়েটার কিনেছেন, এত কম দামে কিনতে পেরে তিনি খুশি।

ফরিদপুর শীতের পোশাক
শিশুদের পোশাকের বিক্রি বেড়েছে

শহরের পূর্ব খাবাসপুর মহল্লার বাসিন্দা বিক্রেতা মীর হাশেম (৫১) বলেন, কম দামে জ্যাকেট ও সোয়েটারগুলো ক্রেতাদের হাতে তুলে দিতে পারি বলে মনে শান্তি পাই। প্রথম দিকে তেমন শীত না পড়ায় শীতের কাপড় নিয়ে সমস্যায় পড়েছিলাম। এখন আর সে সমস্যা নেই।

এ সম্পর্কিত আরও খবর