শীতে যশোরে জমে উঠেছে পুরাতন শীতবস্ত্রের মার্কেট

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, যশোর | 2023-08-12 00:07:47

সারা দেশের মতো যশোরেও হঠাৎ করে জেঁকে বসেছে শীত। শীতের তীব্রতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে অস্বস্তিতে পড়েছে অল্প আয়ের মানুষগুলো। উষ্ণতা পেতে তারা ঝুঁকেছেন পুরাতন কাপড়ের দিকে। ফলে জমে উঠেছে পুরাতন শীতবস্ত্রের মার্কেটগুলো। কম দামে পোশাক কিনতে পেরে ক্রেতারাও বেশ খুশি।

সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে সরেজমিনে শহরের দড়াটানা, কালেক্টরেট মার্কেট, টাউন হল ময়দানে, নিউ মার্কেট এলাকায় ঘুরে পুরাতন শীতবস্ত্রের মার্কেটে উপচে পড়া ভিড় দেখা গেছে।

এসব দোকানে সোয়েটার, জ্যাকেট, কানটুপি, মাফলার, হাত ও পায়ের মোজা, কম্বল ইত্যাদি বিক্রি হচ্ছে। শিশুসহ পরিবারের অন্য সদস্যদের শীত নিবারণ আর ঘরে পরার জন্য অল্প দামে গরম কাপড় কিনতে এসেছেন তারা।

বিশেষ করে নিম্ন আয়ের মানুষ এসব মার্কেটের ক্রেতা

কালেক্টরেট মার্কেট ব্যবসায়ী আলম হোসেন বলেন, এবার পৌষের শুরুতেই হাড় কাঁপানো শীত নেমে এসেছে। শীতের তীব্রতা থেকে রক্ষা পেতে গরম কাপড় কেনার হিড়িক পড়ে গেছে। উচ্চ আয়ের মানুষেরা বিভিন্ন নামিদামী মার্কেট থেকে গরম কাপড় কিনতে পারলেও নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা এসব মার্কেট।

শহরের দড়াটানা মার্কেটের ব্যবসায়ী হোসেন আলী বলেন, নিম্ন আয়ের মানুষের কাছে শীত উপশম করাই মুখ্য বিষয়। যতো অল্পতে ভাল কাপড় তারা কিনতে পারে সেদিকেই ছুটে। আর তাই গরীবের এই মার্কেটটি জমে উঠেছে।

তিনি আরও বলেন, গত বছরের চেয়ে এবার বেচাকেনা অনেক ভালো। তাই ঢাকা ও চট্রগ্রাম থেকে অনেক শীতের পোশাক এনেছি। পুরাতন সোয়েটার, জাম্পার, জ্যাকেটের মূল্যে ৬০ থেকে ৩০০ টাকায় বিক্রি করছি।

যশোর চৌগাছা এলাকার চাকুরিজীবী রাশেদ মিয়া জানান, শহরের একটি কাজে এসেছি। কালেক্টরেট পুরাতন মার্কেট কম দামে অনেক ভালো শীতের পোশাক পাওয়া যায়। তাই স্বল্প দামে নিজের জন্য ও পরিবারের জন্য কিছু শীতের পোশাক কিনলাম।

এ সম্পর্কিত আরও খবর