পদ্মায় মাঝ নদীতে আটকা ৭ ফেরি

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-09-01 10:13:54

ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ভোর ৫টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল। এতে শিমুলিয়া ঘাট এলাকায় দু’শতাধিক ছোট বড় যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে ট্রাককের সংখ্যাই বেশি। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, ভোর থেকে কুয়াশা অধিক বেড়ে যাওয়ায় নৌরুটের দিকনির্দেশনামূলক বাতি ঝাপসা হয়ে আসে। এ সময় নৌরুটে দিক নির্ণয় করতে হিমশিম খেতে হয় ফেরির চালকদের। নৌরুটের সরু চ্যানেল ও ডুবোচর থাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এছাড়া পদ্মার মাঝ নদীতে ৭টি ফেরি আটকা আছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, ‘ভোর থেকে ফেরি চলাচল বন্ধ আছে। তবে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।’

মাওয়া বিআইডব্লিউটিসির মেরিন আহম্মেদ আলী জানান, কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৫টা থেকে পদ্মা নদীতে ফেরির বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ রাখেন। ঘাটে সকল ফেরি চলাচল বন্ধ রাখায় লোড অবস্থায় পন্টুনে ভেড়ানো আছে ৪টি ফেরি। মাঝ নদীতে নোঙ্গর করে রাখা হয়েছে ৭টি ফেরি।

তিনি আরও বলেন, ‘কুয়াশা কমে গেলে দুপুর নাগাদ ফেরি চালু করা হবে ও গাড়ির চাপও কমতে থাকবে।

এ সম্পর্কিত আরও খবর