ফেনীতে ভুয়া দুদক কর্মকর্তার কারাদণ্ড

ফেনী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 20:05:23

ফেনীর পরশুরামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং-কে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে মোবাইল ফোনে চাপ প্রয়োগ করার অভিযোগে মো শামীম (২৮) নামে এক প্রতারককে দুদিনের জেল ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে প্রতারক শামীমকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা শেষে পরশুরাম থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। শামীম উপজেলার মির্জানগর ইউনিয়নের চম্পক নগর গ্রামের মো আবুল কাশেমের ছেলে।

উপজেলা ভূমি অফিস থেকে জানা যায়, শামীমের পিতা মো. আবুল কাশেম চম্পক নগর মৌজায় জমা খারিজ খতিয়ানের জন্য উপজেলা ভূমি অফিসে একটি আবেদন করে। জমাখারিজ খতিয়ান দ্রুত আদায় করতে অসৎ উদ্দেশে প্রতারক শামীম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং এর মোবাইল ফোনে (সরকারি নম্বর) দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে মো. আবুল কাশেমের জমা খারিজের খতিয়ান দ্রুত সময়ে শেষ করে দেওয়ার জন্য ফোনে চাপ প্রয়োগ করেন।

দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে বেআইনি তদবির করায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং এর সন্দেহ হওয়ায় তিনি দুদকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে শামীমের বিষয় খোঁজ খবর নেন। পরে তিনি জানতে পারেন, দুদক কার্যালয়ে শামীম নামের কেউ নেই।

পরশুরাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঙ্গলবার কৌশলে ভুয়া দুদক কর্মকর্তা শামীমকে উপজেলা ভূমি অফিসে আসতে আমন্ত্রণ জানালে মঙ্গলবার দুপুরে তার পিতা মো আবুল কাশেম সহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে হাজির হয়ে অপরাধ স্বীকার করেন।

পরশুরাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মং জানান, শামীম অসৎ উদ্দেশ্যে বেআইনিভাবে জমা খারিজ খতিয়ান আদায় করতে দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে মোবাইল ফোনে তদবির করে। প্রতারক শামীম দোষ স্বীকার করায় তাকে দুইদিনের জেল ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর