‘সফল ব্যবসায়ী হলেই টেলিভিশন পরিচালনা সম্ভব নয়’

ঢাকা, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-15 16:27:32

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, কেবলমাত্র সফল ব্যবসায়ী হলেই বেসরকারি টেলিভিশন চ্যানেল পরিচালনা করা সম্ভব নয়।

বুধবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় সাভারের রেডিও কলোনি মডেল স্কুলের তিন দশক পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডা.মুরাদ হাসান বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের পরিচালনাগত অজ্ঞতার কারণে সাংবাদিকসহ কলাকুশলীরা বেকার ও চাকরিচ্যুত হচ্ছেন। তাদের পরিচালনাগত অদক্ষতার জন্যই বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে অস্থিরতা বিরাজ করছে। লাইসেন্স নেওয়ার আগে টেলিভিশন চ্যানেল মালিকদের অনেকেরেই পরিচালনাগত অভিজ্ঞতা ছিলো না।

তিনি আরও বলেন, টেলিভিশন চালাতে দক্ষতা, যোগ্যতা ও অভিজ্ঞতা থাকা জরুরি। না জেনে না বুঝে চ্যানেল পরিচালনা করতে গেলে পরিণতি এমনই হবে। এই পরিস্থিতির মধ্যেই আরও শতাধিক চ্যানেলের আবেদন মন্ত্রণালয়ে জমা পড়েছে। যাদের টেলিভিশন চালানোর অভিজ্ঞতা, দক্ষতা ও যোগ্যতা রয়েছে কেবলমাত্র তাদের আবেদন বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান উপস্থিত থেকে বলেন, সারা দেশে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে। মন্ত্রণালয়ে প্রচুর শীত বস্ত্র ও শুকনো খাবার রয়েছে সেগুলো পর্যায়ক্রমে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে।

এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেনজীর আহমেদ, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণি, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর