তীব্র শীত-গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্থবির জনজীবন

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-27 15:02:25

কুমিল্লায় কয়েকদিন ধরেই জেঁকে বসেছে তীব্র শীত। বর্তমানে উত্তরের হিমেল হাওয়ার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কুমিল্লা শহর থেকে শুরু করে জেলার ১৭টি উপজেলাতেও বিরাজ করছে একই অবস্থা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে সূর্যের দেখা মিলছে না জেলার বিভিন্ন উপজেলায়। শ্রমজীবী মানুষজন কষ্টে চালিয়ে যাচ্ছেন তাদের দৈনন্দিন কাজকর্ম। শীতের ঠাণ্ডার প্রকোপ বেড়ে যাওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। জেলার বিভিন্ন স্থানে দেখা গেছে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন শীতার্ত মানুষজন।

এরই মধ্যে বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। শুক্রবার সকাল থেকেও দিনব্যাপী গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা বাতাসও বইছে। ফলে শীতের তীব্রতা বেড়েছে কয়েকগুণ। তীব্র শীতে মানুষকে জবুথবু হয়ে চলাফেরা করতে দেখা যায়।

কুমিল্লা শহরে অন্যান্য দিনের তুলনায় শুক্রবার লোকজনের পদচারণা ছিল অনেক। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাসাবাড়ি থেকে বের হননি। নিম্ন আয়ের লোকদের দুর্ভোগ ছিল অনেক বেশি।

কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, জেলার বিভিন্ন উপজেলায় শীতার্ত দুস্থ মানুষের মাঝে সরকারিভাবে কম্বল বিতরণ শুরু হয়েছে অনেক আগেই। ইতিমধ্যে বীর মুক্তিযোদ্ধাদের মাঝেও পর্যাপ্ত পরিমাণে কম্বল বিতরণ হয়েছে। পাশাপাশি শীতার্ত গরিব, অসহায় পরিবারের মাঝে ইউনিয়ন পরিষদের মাধ্যমে কম্বল বিতরণের কার্যক্রম চলছে। এছাড়া ব্যক্তিগতভাবেও শীতবস্ত্র বিতরণ করছেন অনেকে।

এ সম্পর্কিত আরও খবর