শীতবস্ত্র পেয়ে খুশি ৮৭৬ ছিন্নমূল মানুষ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-28 12:59:27

তিস্তা ও ধরলার নদীভাঙা হতদরিদ্র পরিবারগুলো এই শীতে কাবু হয়ে পড়েছে। শিশু-বৃদ্ধ থেকে শুরু করে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে অনেকেই। যদিও সরকারিভাবে শীতবস্ত্র দেওয়া হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তাই তাদের পাশে দাঁড়িয়েছে ‘মুসলিম এইড ইউকে’।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে প্রফিট ফাউন্ডেশনের আয়োজনে ‘মুসলিম এইড ইউকে’ এর সহযোগিতায় শীতকালীন প্যাকেজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার তারিকুল ইসলাম। এ সময় ৮৭৬ জন তিস্তা ও ধরলার নদীভাঙা দুঃস্থ ও প্রতিবন্ধীদের মাঝে শীতকালীন প্যাকেজ ও শিক্ষা উপকরণ তুলে দেন।

ওই গ্রামের ৮০ বছরের বৃদ্ধ রহিম উদ্দিন বলেন, ‘শীতের তীব্রতা এত যে ঘরের বাইরে বের হওয়া যায় না। তাই ঠাণ্ডার ভয়ে বিকেলে আমার ছোট ঘরে দরজা বন্ধ করে ঘুমানোর চেষ্টা করি। কিন্তু ঠাণ্ডার জন্য ঘুম ধরতো না। কম্বলডা পাইয়া এখন কিছুডা চিন্তা থেকে মুক্ত হইলাম।'

৮০ বছরের বৃদ্ধ হাসেম আলী একটি কম্বল হাতে পেয়ে আনন্দে কেঁদে ফেললেন। তিনি বলেন, ‘শীতে মোক একখান কম্বল দেয় নাই বাহে, মুই (আমি) কম্বল দিয়ে আজ রাইতে ঘুমামো।'

উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসানের সভাপতিত্বে শীতকালীন প্যাকেজ বিতরণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব আবু জাফর, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ, মুসলিম এইড ইউকে প্রোগ্রাম ম্যানেজার (হিউম্যানিটরিয়াম) আব্দুর রহিম, মদাতী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, প্রফিট ফাউন্ডেশন নির্বাহী পরিচালক নুরুজ্জামান আহমেদসহ ইয়ুথ সদস্যরা।

এ সম্পর্কিত আরও খবর