কুমিল্লায় বিজিবি-বিএসএফের মধ্যে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,কুমিল্লা | 2023-07-26 05:24:30

কুমিল্লার সীমান্ত এলাকায় বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে জেলার বিবির বাজার আইসিপির বিপরীতে ভারতের শ্রীমান্তপুর এলসিএস নামকস্থানে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে ওই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

কুমিল্লা ব্যাটালিয়ন, ১০ বিজিবির সহকারী পরিচালক মো.মাছেদুল ইসলাম খাঁন জানান, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কুমিল্লার বিবির বাজার বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২০৮৩/১০-এস এর বিপরীতে ভারতের অভ্যন্তরে ‘শ্রীমান্তপুর এলসিএস’ নামক স্থানে সেক্টর কমান্ডার পর্যায়ে বিজিবি ও বিএসএফের মধ্যে একটি সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই সম্মেলনে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়কগণ এবং স্টাফ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনে বিজিবির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন, বিজিবিএম, পিবিজিএম, সেক্টর কমান্ডার বিজিবি কুমিল্লা এবং প্রতিপক্ষ বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ডিআইজি রাকেশ রঞ্জন লাল, সেক্টর কমান্ডার, গোকুলনগর সেক্টর।

তিনি জানান, সীমান্ত সম্মেলনে বাংলাদেশের পাশে বিবির বাজার আইসিপি ও ভারতীয় পার্শ্বে শ্রীমান্তপুর এলসিএসের জন্য গ্রহণকৃত বিভিন্ন উন্নয়নমূলক কাজের পরিকল্পনার ব্যাপারে আলোচনা করা হয়। এছাড়া বাংলাদেশ-ভারত সীমান্তে পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে উভয় ব্যাটালিয়ন কমান্ডারের মধ্যে কুশল বিনিময়ের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সম্মেলন শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর