তাপমাত্রা বাড়লেও কমেনি দুর্ভোগ

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-28 07:31:07

হিমালয়ের নিকটবর্তী হওয়ায় শীত মৌসুমে ঘন কুয়াশা, শৈত্যপ্রবাহ ও হিমেল হাওয়া বিপর্যস্ত পঞ্চগড়ের জনজীবন। গত চারদিন ধরে সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এ জেলায়। টানা চারদিন পর শনিবার (২৮ ডিসেম্বর) তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও, শীতের তীব্রতা তেমন একটা হ্রাস পায়নি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ ও খেটে খাওয়া মানুষ।

শনিবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। গত চারদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬-৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

সরেজমিনে জেলার ৫ উপজেলা ঘুরে দেখা গেছে, মাঝে মাঝে সূর্য উঁকি দিলেও বেশিরভাগ সময় আকাশ মেঘলা ছিল। বিকেলে হিমেল হাওয়ার সঙ্গে বেড়ে যায় শীতের তীব্রতা। ফলে অনেকেই খড়কুটা জ্বালিয়ে শীতের উষ্ণতা নেয়ার চেষ্টা করছেন। তাছাড়া এ জেলার সব চেয়ে বেশি দুর্ভোগে পড়েছে তেঁতুলিয়াবাসী। কারণ এ উপজেলার বেশিরভাগ মানুষ পাথর উত্তোলনে কাজে নিয়োজিত থাকেন। কিন্তু শীতের কারণে পানিতে নেমে বেশি সময় কাজ করতে পারেননি তারা।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, ‘টানা চারদিন পর পঞ্চগড়ের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।’

এ সম্পর্কিত আরও খবর