সুবিধাবঞ্চিত ২ হাজার শিশু শিক্ষার্থী পেল শীতবস্ত্র

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-29 21:09:03

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধাবঞ্চিত ২ হাজার কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র দিল শিশুস্বর্গ ফাউন্ডেশন।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে তেঁতুলিয়া উপজেলাধীন দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাদের এ শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র দেওয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আবু জাফরের সঞ্চালনায় ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও শিশুস্বর্গ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা কায়কোবাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম, সহকারী ভূমি কমিশনার মাসুদুল হক, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সুলতানা রাজিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কবির আহমেদ আকন্দ প্রমুখ।

জানা যায়, ২০১০ সালে সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়ায় অবহেলিত, দুস্থ, সুবিধাবঞ্চিতসহ দরিদ্র পরিবারের শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে শিশুস্বর্গ ফাউন্ডেশনের প্রতিষ্ঠা করেন কবির আহমেদ আকন্দ। পরে শিশুস্বর্গ ফাউন্ডেশনের হাল ধরেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠার পর থেকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, শিক্ষাবৃত্তি, শীতবস্ত্র ও ঈদবস্ত্র উপহার দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। এছাড়া প্রতিষ্ঠানটি সহযোগিতায় দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৯জন শিক্ষার্থী লেখাপড়া করছে।

এ সম্পর্কিত আরও খবর