টাকা ছাড়া পুলিশ ভেরিফিকেশনের নিশ্চয়তা দিলেন ফরিদপুরের এসপি

ফরিদপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-31 03:43:11

পুলিশ ক্লিয়ারেন্স ও পাসপোর্টের ভেরিফিকেশনের জন্য কোনো অর্থ লেনদেন না করতে ফরিদপুর জেলার সকল নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশ সুপার (এসপি) মো. আলিমুজ্জামান বিপিএম।

রোববার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পাসপোর্ট ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ভেরিফিকেশনের সফটওয়্যার ভিত্তিক কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

আলিমুজ্জামান জানান, সম্প্রতি ঢাকা রেঞ্জের বিভিন্ন জেলায় পাসপোর্ট ও পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ভেরিফিকেশনের সফটওয়্যার (পিপিসি) ভিত্তিক কার্যক্রম শুরু হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে এখন থেকে সেবা প্রার্থী আবেদনকারী স্বয়ংক্রিয়ভাবে এসএমএসের মাধ্যমে তদন্তকারী অফিসারের নাম ও মোবাইল নাম্বার এবং ঢাকা রেঞ্জের একটি সাপোর্ট মোবাইল নাম্বার পেয়ে যাবেন।

তিনি জানান, এতে করে আবেদনকারী তার ভেরিফিকেশনের সর্বশেষ অবস্থা জানতে পারবেন। তাছাড়া জরুরি ক্ষেত্রে ৩ দিন ও সাধারণ ক্ষেত্রে ৫ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে দেয়া হবে।

পুলিশ সুপার আরও জানান, সীমাবদ্ধতার মধ্যেও পুলিশকে জনবান্ধব করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। জনগণকেও সচেতন হতে হবে যাতে কোনো রকম ভেরিফিকেশনে তারা অর্থের লেনদেন না করেন। পুলিশের কোনো সদস্য যদি লেনদেন করতে চান সেক্ষেত্রে তারা যেন পুলিশ সুপারের ০১৭১৩৩৭৩৫৫০ নাম্বারে অভিযোগ করেন। শতভাগ নিশ্চয়তার সঙ্গে অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, মো. সাইফুজ্জামান, রাশেদুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, প্রফেসর মো. শাহজাহানসহ ফরিদপুরের কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর