ভোলার সেই দুই ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

ভোলা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-30 07:39:36

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশের পর ভোলার সেই দুই ইউনিয়ন নূরাবাদ ও আহাম্মদপুরে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। সকাল ৯টা থেকে শুরু হয় এ দুই ইউনিয়নের ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, সীমানা জটিলতার মামলাকে কেন্দ্র করে দীর্ঘ এক দশক ভোলার চরফ্যাশন উপজেলার নূরাবাদ ও আহাম্মদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ ছিল। এ সংক্রান্ত আবেদনে আপিল বিভাগ ওই দুই ইউনিয়নে দ্রুত নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি নির্দেশ দেন। সে অনুযায়ী ইসি নির্বাচন অনুষ্ঠানে কার্যক্রম শুরু করে।

আহাম্মদপুর ইউনিয়নের ভোটার রাজীব, আওলাদ হোসেন জানান, তারা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সকালেই ভোট দিয়েছেন।

নূরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার দিচ্ছেন বলে তিনি জানান।

ভোলার ওই দুই ইউনিয়নসহ আজ দেশের ৩৮টি জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ সকাল ৯ টায় শুরু হয়েছে। এর মধ্যে ছয়টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি, র‍্যাব ও পুলিশ। সহিংসতার আশঙ্কায় শেষ মুহূর্তে কয়েকটি ইউনিয়ন পরিষদে বিজিবি ও র‍্যাবের টিম বাড়াতে গতকাল রোববার (২৯ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে ইসি।

ইসির কর্মকর্তারা জানান, যেসব ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে, সেখানে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে তিনটি করে মোবাইল টিম, এক প্লাটুন করে বিজিবি এবং র‍্যাবের ২টি টিম মাঠে রয়েছে। যেসব ইউনিয়নে শুধু সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ হবে, সেসব ইউনিয়নে র‍্যাবের দুটি টিম রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর