নাটোরে বছর জুড়ে কমেছে অপরাধ

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 19:55:50

বিগত বছরগুলোর তুলনায় নাটোরে অপরাধ কমেছে। গুরুতর অপরাধগুলোর মধ্যে চলতি বছর নাটোরে ৪০টি হত্যা মামলা দায়ের হয়েছে। যা গত তিন বছরের মধ্যে সর্বনিম্ন। নাটোর সদর থানায় ৬টি, সিংড়া থানায় ৯টি, নলডাঙ্গা থানায় ৩টি, বড়াইগ্রামে ৮টি, বাগাতিপাড়ায় ১টি, লালপুর থানায় ৬টি এবং গুরুদাসপুর থানায় ৭টি।

৪০টি মামলার মধ্যে খুনের ঘটনা ঘটেছে ৩৮টি। বাকি দুইটি মামলা পাল্টাপাল্টি পারিবারিক অভিযোগে রেকর্ড করা হয়েছে। এসব হত্যাকাণ্ডের বেশিরভাগই ঘটেছে পারিবারিক বিরোধের কারণে। এছাড়া রাজনৈতিক আধিপত্য, মাদক, ছিনতাই প্রভৃতি কারণে কিছু হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ সৈকত হাসান।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৭ সালে নাটোরে হত্যাকাণ্ডের সংখ্যা ছিল ৫২টি, ২০১৮ সালে ৪৩টি এবং চলতি বছর ৪০টি।

মানবাধিকার কর্মী ও আইনজীবী অ্যাডভোকেট মিলন রহমান বলেন, তুলনামূলক অপরাধ প্রবণতা হ্রাসকরণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দৃশ্যমান ভূমিকা রেখেছে চলতি বছর। এ ধারাবাহিকতা রক্ষা করতে পুলিশের পাশাপাশি ব্যক্তি ও পারিবারিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, বিগত বছরগুলোর তুলনায় চলতি বছর নাটোরে হত্যাকাণ্ডের সংখ্যা কম ছিল। পাশাপাশি প্রতিটি অপরাধকে গুরুত্ব দেওয়ায় কমেছে অন্যান্য অপরাধসমূহও। অধিকাংশ হত্যারহস্য উন্মোচন করতে সক্ষম হয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর