সাতক্ষীরার শীর্ষ দুই চোরাকারবারি গ্রেফতার

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2023-08-31 12:46:03

সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারি আল ফেরদৌস আলফা ও তার সহোদর বিজিবি হত্যা মামলার আসামি আব্দুল আলিমকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) তাদেরকে গ্রেফতারের পর বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আল ফেরদৌস আলফা ও আব্দুল আলিম সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের কোমরপুর গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে। মামলার বরাত দিয়ে সাতক্ষীরা সদর থানার ওসি (তদন্ত) মো. আবুল কালাম আজাদ জানান, গত ২৯ ডিসেম্বর ৩৩ বিজিবির একটি টহল দল ট্রাকভর্তি ভারতীয় বিভিন্ন প্রজাতির মাছসহ মামুনুর রশিদ ও আকবর হোসেন নামের দুই জনকে আটক করে। জব্দকৃত ৬ হাজার ৪৫০ কেজি মাছ সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভোমরা স্থলবন্দর এলাকা দিয়ে আনা হয় বলে বিজিবি মামলায় উল্লেখ করেছে। জব্দকৃত ট্রাকসহ ভারতীয় মাছের মূল্য ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা।

এ ঘটনায় সদর থানায় ৩০ ডিসেম্বর বিজিবি আলিপুর বাঁকাল চেকপোস্টের হাবিলদার মো. মোহসিন আলী বাদী হয়ে আটক দুইজনসহ আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা নং-৫৮।

পরে ওই মামলায় আশিক এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী আল ফেরদৌস আলফা ও তার সহোদর আব্দুল আলিমকে মঙ্গলবার পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য, শীর্ষ চোরাকারবারি আল ফেরদৌস আলফা মাদক মামলায় ইতিপূর্বে সাত বছরের সাজাপ্রাপ্ত হয়ে কয়েক মাস কারাগারে ছিলেন। পরবর্তীতে উচ্চআদালত থেকে জামিনে বেরিয়ে আসেন। আলফা সরকারের তালিকাভুক্ত হুন্ডি ব্যবসায়ী, চোরাকারবারি, মাদক ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী।

এ ছাড়া আলফার সহোদর আব্দুল আলিম বিজিবি হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি। ২০১৩ সালের নভেম্বর মাসে মামলাটি দায়ের করেন ভোমরা বিজিবির নায়েক মো. নাসির উদ্দীন। মামলাটি আদালতে বিচারাধীন।

এ সম্পর্কিত আরও খবর