রিফাত হত্যা: মিন্নিসহ ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-09-01 06:11:45

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। আগামী ৮ জানুয়ারি প্রথম সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) চার্জ গঠন শেষে সাক্ষ্যগ্রহণের জন্য ৮ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান।

আয়েশা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবির গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক- এ দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ আসামি এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন— রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

এদের মধ্যে এক নম্বর থেকে সাত নম্বর অভিযুক্তের বিরুদ্ধে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে ৩০২ এবং ৩৪ ধারায় চার্জ গঠন করা হয়েছে। এছাড়া ৮ এবং ১০ নম্বর অভিযুক্তের বিরুদ্ধে হত্যার ষড়যন্ত্র এবং আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে ২১২ এবং ১২০ বি ১ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে।

এছাড়া এ মামলার প্রাপ্তবয়স্ক ৯ নম্বর আসামির বিরুদ্ধে আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে চার্জ গঠন করা হয়েছে।

এর আগে কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক ৯ আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার ৮ নম্বর আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর