শত কোটি টাকার গাঁজা ক্ষেত ধ্বংস করল সেনাবাহিনী

খাগড়াছড়ি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি | 2023-08-30 09:15:02

খাগড়াছড়ির দূর্গম এলাকা ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়ায় প্রায় একশ কোটি টাকার নিষিদ্ধ গাঁজা ক্ষেত ধ্বংস করেছে বাংলাদেশ সেনাবাহিনীর মহালছড়ি জোন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতাধীন মহালছড়ি জোনের মেজর আসিফ ইকবালের নেতৃত্বে এ গাঁজা ক্ষেত ধ্বংস করা হয়। 

খাগড়াছড়ি সদর, মহালছড়ি ও মাটিরাঙ্গার সীমান্তবর্তী এলাকায় ২০০ বিঘার প্রায় ৭০ একর জায়গার ওপর পাহাড়ের সন্ত্রাসী গ্রুপ এ মাদকের সম্রাজ্য গড়ে তোলে বলে জানায় স্থানীয় জনপ্রতিনিধি প্রশাসন।  

খাগড়াছড়ির দূর্গম এলাকা ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়ার গাজার ক্ষেত

খাগড়াছড়ি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিদর্শক মো: আবুল কালাম জানান, গত কয়েক মাস ধরে আঞ্চলিক সন্ত্রাসী গোষ্ঠী এ ধরনের কর্মকাণ্ড পরিচালিত করছে। গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি সেনা জোনের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে এতে প্রায় শত কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। 

তিন থানার দূর্গম সীমান্তবর্তী এলাকায় এ গাঁজার চাষ করা হচ্ছে জানিয়ে মাটিরাঙ্গা থানার এসআই মহিউদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানের পর জড়িতদের খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোপন সংবাদের ভিত্তিতে গাঁজার ক্ষেতের সন্ধান পাওয়া যায়

মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ ২নং ওয়ার্ড মেম্বার চন্দ্র কিরণ ত্রিপুরা জানান, ২নং ওয়ার্ডের আওতাধীন দূর্গম ধুইল্যা-কমলচরণ কার্বারী পাড়া এলাকায় চাকমা-ত্রিপুরা মিলে প্রায় ৫০ পরিবারের বসবাস।

এখানে গাঁজার চাষের বিষয়ে জানেন না দাবী করে তিনি বলেন, গাঁজা ক্ষেত ধ্বংসের বিষয়ে খবর পেয়ে আমি এসে দেখি এখানে গাঁজার জগৎ হয়ে গেছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার বিষয়ে ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর