জুতার সোলে ৮০ হাজার ডলার, আটক ২

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-25 21:19:51

জুতার সোলের ভেতরে অভিনব কায়দায় ৮০ হাজার ইউএস ডলার পাচারকালে সময় নাটোরে দুই যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃতরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আলমপুর গ্রামের মৃত ফরিদ আহমেদের ছেলে রাসেল মিয়া (২৫) ও তোতা মিয়ার ছেলে মঈন উদ্দীন (২৭)। তারা জুতার সোলে বিশেষ কায়দায় ৮০ হাজার ডলার পাচার করছিল।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা। এর আগে বিকেলে শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকা থেকে আটক করা হয়।

পুলিশ সুপার বলেন, ‘দুই যুবকের কাছে বিপুল পরিমাণ ইউএস ডলার রয়েছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসানের নেতৃত্বে শহরের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস এলাকায় তল্লাশি চৌকি স্থাপন করে। বিকেলে সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা গ্রামীণ ট্রাভেলসের একটি বাসে তল্লাশি চালানো হয়। এ সময় সন্দেহ হলে রাসেল ও মঈন নামের দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশি করা হয়।

তিনি আরও বলেন, ‘তাদের দুজনের চারটি জুতার সোলে বিশেষ কায়দায় ২০০টি করে রাখা ১০০ ডলার সমমূল্যের মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।’

তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর