‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত’

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-26 08:45:22

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষ সবাই নিজ নিজ অধিকার নিয়েই বসবাস করছে। বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত।

শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে যশোর বেজপাড়া পূজা সমিতি মন্দিরের নতুন ‘নাটমন্দির কমপ্লেক্স ভবন’ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। আর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন।

যশোর-৫ (মনিরামপুর) আসনের এই সংসদ সদস্য আরও বলেন, সরকারের সময়োপযোগী পদক্ষেপের ফলে দেশে আজ সব ধর্মের মানুষের সহাবস্থান সুনিশ্চিত হয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির বর্তমান ধারা অব্যাহত রাখতে হবে।

বেজপাড়া পূজা সমিতির মন্দিরের ভারপ্রাপ্ত সভাপতি ফণীভূষণ পালের সভাপতিত্বে সভায় যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ, যশোর পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সন্তোষ দত্ত, ব্যবসায়ী শ্যামল দাস, পবিত্র কাপুড়িয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর