‘জনগণকে নিয়ে যারা ছিনিমিনি খেলে তাদের বয়কট করা হয়েছে’

ঠাকুরগাঁও, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-28 16:07:39

যারা জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে ও দুস্থ-অসহায় মানুষের হক নিয়ে ব্যবসা করতে চায়, তাদেরকে বয়কট করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বলেছেন, ‘ঠিকাদারদের সরবরাহকৃত নিম্নমানের কম্বল অনেক জেলায় বিতরণ বন্ধ করে দেওয়া হয়েছে। তারা অনেক চেষ্টা করেছিল আমাদের বিরুদ্ধেও অভিযোগ করার। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থনে তাদেরকে বয়কট করা সম্ভব হয়েছে।’

শুক্রবার (৩ জানুয়ারি) বিকেলে ঠাকুরগাঁও জেলা পরিষদ বিডি হলে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘চলমান শীতে দেশের একজন মানুষও যাতে কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে ৩১ লাখ ৯০ হাজার কম্বল এবং নগদ ১ কোটি ৬৮ লাখ টাকা বিতরণ করা হয়েছে। বিশেষ করে ঠাকুরগাঁও জেলায় এরইমধ্যে ৪০ হাজার কম্বল, নগদ ১০ লাখ টাকা ও শিশুবস্ত্র কেনার জন্য তিন লাখ টাকা এবং শিশুদের খাবার কেনার জন্য ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।’

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সভাকক্ষে আরও উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, অধিদফতরের মহা-পরিচালক মহসিন, ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকারসহ জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা ও রাজনৈতিক নেতারা।

পরে জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে তিনি অসহায় দুস্থ শীতার্তদের মাঝে ৫০০ কম্বল, শিশুদের জন্য ৪০০ সোয়েটার ও শুকনা খাবার বিতরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর