দৌলতদিয়া ঘাট: দিনে স্বাভাবিক, রাতে দুর্ভোগ

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 15:54:57

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট দিনে স্বাভাবিক থাকলেও রাতে কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে নদী পারের অপেক্ষায় থাকা যাত্রী ও বিভিন্ন ধরনের যানবাহন চালকদের।

ঘন কুয়াশার কারণে রাতে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় এই ভোগান্তিতে পড়তে হচ্ছে রাতের যাত্রী ও চালকদের। রাতে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় তীব্র শীতের মধ্যে নদী পারের জন্য তাদেরকে অপেক্ষা করতে হয় দৌলতদিয়ার ঢাকা-খুলনা মহাসড়কে।

রোববার (৫ জানুয়ারি) বেলা ১টার দিকে ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, নদী পারের জন্য কিছু পণ্যবাহী ট্রাক মহাসড়কে অপেক্ষায় রয়েছে। অপরদিকে যাত্রীবাহী বাসগুলো ঘাট এলাকাতে আসার পর কিছু সময়ের মধ্যেই ফেরিতে উঠে নদী পার হতে পারছে।

কিন্তু রাত যত গভীর হয় ততই ভোগান্তিতে পড়ে এই সকল যানবাহন। শনিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পর্যন্ত ঘাট এলাকায় দীর্ঘ যানজট থাকলেও দুপুরের পর থেকে সে যানজট অনেকটাই কমে গেছে। তবে সন্ধ্যার পর থেকেই ঘাটে গাড়ির বাড়তি চাপ পড়ে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখা ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কমকে বলেন, ‘ঘন কুয়াশার কারণে রাতে ফেরি চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে এবং রাতে নৈশকোচেরও বাড়তি চাপ থাকে। যার কারণে রাতে ঘাটে অতিরিক্ত গাড়ির চাপ থাকে। তবে দিনে বেশির ভাগ সময় ঘাট স্বাভাবিক থাকে।’

বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দৌলতদিয়া প্রান্তে চারটি পল্টুনে ১৮টি ফেরির মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর