সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,টাঙ্গাইল | 2023-08-20 06:44:45

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর জুয়াড়ি সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। এর আগে জুয়ার আসরের সঙ্গে জড়িতদের গ্রেফতারে প্রশাসনকে ৪৮ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। সময় পেরিয়ে গেলেও গ্রেফতার না হওয়ায় অবস্থান কর্মসূচি পালন করা হয়।

রোববার (৫ জানুয়ারি) ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা নির্বাহী কার্যালয় চত্বরের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এ সময় সাংবাদিকরা বলেন, জুয়ার সঙ্গে জড়িত ফজল মন্ডলসহ তার সহযোগীদের গ্রেফতারে পুলিশের কোন উদ্যোগ নেই। আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। থানার ওসির ব্যর্থতার জন্য তার অপসারণ হওয়া দরকার। এসময় একাত্মতা প্রকাশ করে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট।

এছাড়া কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ভূঞাপুর প্রেসক্লাবে সভাপতি শাহআলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সহসভাপতি সিরাজুল ইসলাম কিসলু প্রমুখ।

অন্যদিকে একই দাবিতে জেলার কালিহাতী প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন সাংবাদিকরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, বার্তা২৪.কমের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরও দুইজন আহত হন। এ সময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে প্রধান জুয়াড়ি ফজল মন্ডলকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়ির বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন। 

এ সম্পর্কিত আরও খবর