উখিয়ায় বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা মাদক কারবারি নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-31 20:36:52

কক্সবাজারের উখিয়া সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) ভোরে উখিয়া উপজেলার ফাঁড়ীরবিল সীমান্তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা, একটি একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ এবং ইউএনএইচসিআর প্রদত্ত আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

বিজিবি জানায়, নিহতরা হলেন, টেকনাফের উনচিংপ্রাং সি/৫ ব্লক রোহিঙ্গা শিবিরের মৃত সুলতান আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৮) এবং মো. আবু সৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০)। তারা দুইজনই মাদক কারবারি ছিল।

কক্সবাজার ৩৪ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এসব তথ্য নিশ্চিত করে জানান, মিয়ানমার থেকে উখিয়ার পালংখালীর পূর্ব ফাঁড়ীরবিল এলাকা দিয়ে ইয়াবা একটি চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন গোপন সংবাদে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেয়। পরে ভোরের দিকে পাঁচ ছয় জনের একটি দল বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে বিজিবি ঘটনাস্থল থেকে দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এসময় তাদের কাছ থেকে ইয়াবা ও বন্দুক উদ্ধার করা হয়।

এ প্রসঙ্গে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর বলেন, নিহত দুই রোহিঙ্গার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে বিজিবির পক্ষে থেকে মামলার প্রক্রিয়া চলছে।

এ সম্পর্কিত আরও খবর