মাদকের বিরুদ্ধে ১০০০ কিলোমিটার স্কেটিং র‌্যালি

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ, (কক্সবাজার) | 2023-08-22 11:48:16

‘মাদককে রুখবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই প্রত্যয়ে কক্সবাজারের টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ১০০০ কিলোমিটার পথ স্কেটিং র‌্যালির যাত্রা শুরু হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে টেকনাফ উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গণে স্কেটিং র‌্যালির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। এ সময় উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের টেকনাফ ইনচার্জ তরুণ কুমার রায়সহ অনেকে।

ঢাকা বিডি স্কেটিং ক্লাবের আয়োজনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সুরক্ষা সেবা বিভাগের সহযোগিতায় সারা দেশে মাদকের বিরুদ্ধে সচেতনতার লক্ষ্যে স্কেটিং র‌্যালির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। র‌্যালিতে ২০ জন স্কেটার অংশ নেয়।

এ সময় টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম বলেন, ‘মাদক তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদককে এই দেশ থেকে বিদায় দিতে হবে। মাদকের বিরুদ্ধে এ ধরনের উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। দেশ ও সমাজকে রক্ষা করতে হলে মাদক নির্মূলের কোন বিকল্প নেই। তাই আসুন সবাই মিলে মাদক রুখে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি।

এ প্রসঙ্গে স্কেট দলের টিম লিডার আরাফাত আলম বলেন, টেকনাফ সীমান্ত মাদকের রুট হিসেবে পরিচিত, তাই এখান থেকে এই যাত্রা শুরু করা হয়েছে। শীত বেশি হওয়ায় একটু কষ্ট হবে। তবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মাদক নির্মূলের কোনো বিকল্প নেই। স্কেটিং র‌্যালি কক্সবাজার, চকরিয়া, লোহাগাড়া, কেরানীহাট, চট্রগ্রাম, সীতাকুণ্ড, ফেনী, কুমিলা, দাউদকান্দি, ঢাকা, কালিয়াকৈর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, রংপুর, সৈয়দপুর, দশ মাইল, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় হয়ে আগামী ২৩ জানুয়ারি তেঁতুলিয়া উপজেলায় গিয়ে শেষ হবে।

তিনি আরও জানান, টেকনাফ থেকে তেঁতুলিয়া ১০০০ কিলোমিটার পথে স্কেটার দল প্রতিদিন কমপক্ষে দুইটি স্কুলে এবং লোক সমাগম জায়গায় মাদকবিরোধী ক্যাম্পিং, লিফলেট দেওয়া হবে। সচেতনতার লক্ষ্যে সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কর্মকাণ্ডের পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাদকের বিরুদ্ধে এ যাত্রা করছি।

এ সম্পর্কিত আরও খবর