দলীয় মনোনয়ন পেতে আ.লীগ নেতাদের দৌড়ঝাঁপ

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-30 04:16:25

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে হাইকমান্ডে দৌড়ঝাঁপ শুরু করেছেন স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা।

এর আগে অনুষ্ঠিত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার। সম্প্রতি তার মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করেছে সংসদ সচিবালয়। যার ফলে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এ আসনে।

এরইমধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব, আওয়ামী লীগ নেতা শাহ্ মো. ইয়াকুব উল আজাদ ও সদ্য প্রয়াত সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারের ছেলে ডা. ফয়সাল ইউনুস। এছাড়া মনোনয়ন প্রত্যাশী হিসেবে আরও বেশ কিছু নেতার নাম শোনা যাচ্ছে।

সরকার ও বড় রাজনৈতিক দল আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন তারা। প্রত্যেকেই দলের ও নিজের অবস্থান জানান দিচ্ছেন বিভিন্ন সভা-সমাবেশ থেকে শুরু করে পোস্টার-ফেস্টুনে। কেউ হাল ছাড়তে নারাজ। মনোনয়ন পেতে কেন্দ্রে চলছে যোগাযোগ।

এদিকে, মনোনয়ন প্রত্যাশীরা নিজেকে জাহির করতে বিভিন্ন রঙিন পোস্টার সাঁটিয়েছেন নির্বাচনী এলাকায়। আবার ঐতিহ্যগত ধারার চেয়ে নির্বাচনের
প্রচারণায় এগিয়ে আছে সামাজিক যোগাযোগের মাধ্যম৷ এর সঙ্গে যুক্ত হচ্ছে আরও অনেক নতুন নতুন কৌশল৷

অপরদিকে, প্রার্থীদের নিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ। কেউ কেউ চায়ের ফরমাশ দিয়ে আড্ডা জমিয়ে তুলেছেন। শেষ পর্যন্ত কে জয়ী হবেন তাই নিয়ে চলছে আড্ডা। প্রতিটি নির্বাচনের মতোই এবারও ভোটাররা পাওয়া না পাওয়ার হিসাব কষছেন।

পলাশবাড়ী উপজেলার বাসিন্দা মোস্তাফিজার রহমান বলেন, ‘এবার প্রতীক নয়, প্রার্থী দেখে ভোট দেব। আমাদের সুখ-দুঃখে যে পাশে থাকবে তাকেই ভোট দেব।’

সাদুল্লাপুর উপজেলার বাসিন্দা শহিদুল ইসলাম মণ্ডল বলেন, ‘চাই এলাকার সার্বিক উন্নয়ন। এমন উন্নয়নে যিনি কাজ করে যাবেন, তেমন প্রার্থীকে ভোট
দেব।’

গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান বার্তা২৪.কম-কে বলেন, ‘এই আসনটির উপ-নির্বাচন বিষয়ে এখনো তফসিল ঘোষণা করা হয়নি। তবে নিয়ম অনুযায়ী সঠিক সময়েই নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।’

উল্লেখ্য, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা যান। এ আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। নিয়ম অনুযায়ী শূন্য ঘোষণা হওয়ার ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

এ সম্পর্কিত আরও খবর