সলঙ্গায় ১১০ শিক্ষার্থীর মাঝে মেধা বৃত্তির টাকা প্রদান

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-25 21:58:18

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সলঙ্গা ফাজিল ডিগ্রি মাদরাসায় ৫ম ও ৮ম শ্রেণির ১১০জন মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধা বৃত্তির টাকা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে সলঙ্গা ফাজিল ডিগ্রি মাদরাসায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্র মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও ঘুড়কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জিল্লুর রহমান সরকার ১১০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধা বৃত্তি প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব জিল্লুর রহমান সরকার বৃত্তি প্রদান পূর্ব বক্তব্যে বলেন, মেধাবীরাই আগামীর ভবিষ্যৎ। তারাই আগামীতে সমাজ ও দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জিল্লুর রহমান সরকার আরও বলেন, ধর্মীয় ও নৈতিক শিক্ষা মানুষকে দুর্নীতি ও অসদুপায় অবলম্বন না করার প্রতি অনুপ্রাণিত করে। ভালোর সুফল ও মন্দের কুফল শিক্ষা দেয়। মানুষকে সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলে। এজন্য তিনি শিক্ষার্থীদেরকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও নৈতিক শিক্ষা গ্রহণের আহ্বান জানান।

মাদরাসার উপ-অধ্যক্ষ মো. জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সলঙ্গা ফাজিল ডিগ্রি মাদরাসার সহকারী অধ্যাপক আব্দুর রাজ্জাক, হেদায়তুল্লাহ্, প্রভাষক মো. রাশেদুল ইসলাম, জান্নাতুল নাঈমা, সহকারী শিক্ষক আমিরুল ইসলাম, আব্দুস সামাদ বিএসসি প্রমুখ। মাদরাসার ৫ম ও ৮ম শ্রেণির ১১০ জন শিক্ষার্থীর মাঝে ২লক্ষ ৭৬ হাজার ৫শ ৫০টাকা মেধা বৃত্তি প্রদান করা হয়।

উল্লেখ্য, এবছর রায়গঞ্জ উপজেলার এই মাদরাসা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ সৃজনশীল শিক্ষার্থীসহ ৮টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর