গার্মেন্টসের গোডাউন থেকে বিরল প্রজাতির বনবিড়াল উদ্ধার

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 09:38:03

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লায় একটি রপ্তানিমুখী গার্মেন্টসের গোডাউন থেকে বিরল প্রজাতির বন বিড়াল উদ্ধার করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে ফতুল্লার পঞ্চবটি পাওনিয়ার সোয়েটার ফ্যাক্টরির গোডাউন থেকে বন বিড়ালটি উদ্ধার করা হয়। পরে বন বিভাগের কর্মকর্তা ও ওয়াইল্ড লাইফ রেসকিউয়ার টিমের কাছে বন বিড়ালটি হস্তান্তর করা হয়।

ওই সোয়েটার ফ্যাক্টরির ইনচার্জ জানান, গত ৫ জানুয়ারি ফ্যাক্টরির আশপাশে বিড়ালটিকে দেখতে পান কর্মকর্তারা। মঙ্গলবার সকালে বিড়ালটিকে আবারো ওই ফ্যাক্টরির আশপাশে দেখা যায়। পরে কয়েকজন মিলে বিড়ালটিকে ফ্যাক্টরির গোডাউনে আটকে রাখে।

বন বিভাগের কর্মকর্তা আব্দুল্লাহ আল সুমন বার্তা২৪.কমকে জানান, এই বিরল প্রজাতির বিড়ালটিকে বাংলাদেশে প্রথমবারের মতো দেখতে পেয়েছেন তারা। এর আগে ঢাকার শাহবাগের একটি দোকান থেকে এই প্রজাতির বিড়ালের চামড়া উদ্ধার করা হয়েছিল। ধারণা করা হচ্ছে, খাবারের খোঁজেই এই বন বিড়ালটি লোকালয়ে এসেছিল।

তিনি আরও জানান, আপাতত বিড়ালটি কিছুটা অসুস্থ হওয়ায় তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা দেয়া হবে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশক্রমে বিড়ালটিকে অবমুক্ত করা হবে।

এ সম্পর্কিত আরও খবর